Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

অভিষেকের বাঁকুড়ার সভায় মহিলাদের উপচে পড়া ভিড় 

বৃহস্পতিবার দুপুর তখন ১টা। বেলিয়াতোড়ে তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভামঞ্চের উদ্দেশে হাঁটছেন পুরুষ ও মহিলারা। গলগল করে ঘামছেনও অনেকে। সভাস্থলে বসে মাথার টুপিকেই হাত পাখার মতো কাজে লাগিয়ে গরম থেকে রেহাই পাওয়ার চেষ্টা করছেন অনেকে।
বিশদ
দীঘা, হলদিয়া, নন্দীগ্রামকে সাজিয়ে দিয়েছি, ভোটপ্রচারে বললেন মমতা

‘দীঘা, হলদিয়া, নন্দীগ্রামকে সাজিয়ে দিয়েছি।’ তৃণমূল সরকারের আমলে পূর্ব মেদিনীপুরের সামগ্রিক উন্নয়নের ছবি তুলে ধরে বৃহস্পতিবার হলদিয়া ও এগরার নির্বাচনী সভায় একথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তমলুকের প্রার্থী দেবাংশু ভট্টাচার্য ও এগরায় মেদিনীপুর কেন্দ্রের প্রার্থী জুন মালিয়ার সমর্থনে নির্বাচনী সভায় উপচে পড়া ভিড় দেখে আপ্লুত মমতা।
বিশদ

নবদ্বীপে নবরূপে বাসস্ট্যান্ড সাজানোর কাজের গতি মন্থর, বাড়ছে ক্ষোভ

যাত্রী সাধারণের কথা ভেবে নবদ্বীপ শহরের বাসস্ট্যান্ড নবরূপে সেজে উঠছে। দীর্ঘদিনের দাবি মেনে এই বাসস্ট্যান্ডকে সাজিয়ে তোলার পরিকল্পনা নিয়েছে নবদ্বীপ পুরসভা। কিন্তু বাসস্ট্যান্ডের কাজ শুরু হলেও ধীরগতিতে কাজ চলায় ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দা, বাসযাত্রী থেকে শুরু করে স্ট্যান্ডের কর্মীরাও। 
বিশদ

সৌমিত্রকে অনুবীক্ষণ যন্ত্র দিয়ে খুঁজে পাওয়া যায় না

১২ মাসের মধ্যে ১২ দিন সৌমিত্র খাঁ বিষ্ণুপুরে আসেননি। দিল্লিতে পড়ে থাকেন, ফূর্তি করেন। তাঁকে অনুবীক্ষণ যন্ত্র দিয়েও মানুষের পাশে দেখা যায় না। তাঁকে যদি আবার ভোটে জেতান, তাহলে নিজেদের অধিকার থেকে বঞ্চিত হবেন।
বিশদ

মানবাজারে প্রচার তৃণমূল প্রার্থী শান্তিরামের

বুধ, বৃহস্পতিবার দু’দিনেই মানবাজারে প্রচার সারলেন পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী শান্তিরাম মাহাত। বুধবার মানবাজার-১ ব্লকের ইন্দকুড়ির মোড় থেকে মিছিল করেন। মানবাজার শহর পরিক্রমা করে মিছিল শেষ হয় হাসপাতাল মোড়ে।
বিশদ

সাগরপাড়ায় টাকা তুলতে না পেরে সমবায় ব্যাঙ্কে তালা ঝুলিয়ে বিক্ষোভ

নিজের অ্যাকাউন্টে গচ্ছিত টাকা তুলতে পারছেন না গ্রাহকরা। ৭০হাজার টাকা তুলতে গেলে মিলছে মাত্র সাত হাজার টাকা। ফিক্সড ডিপোজিটের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও টাকা দেওয়া হচ্ছে না।
বিশদ

ভোট-ময়দানে ছিল না বিরোধীরা রায়নায় ব্যাপক লিডের আশায় তৃণমূল

বাম জমানায় বারেবারেই শিরোনামে উঠে এসেছে রায়নার হিজলনা। অনেকে সেই সময় মজা করে বলতেন, কমরেডদের ইশারা ছাড়া এই এলাকায় গাছের পাতা পড়ত না। সেই দিন গিয়েছে। লালদুর্গ ভেঙে দুর্ভেদ্য সবুজ গড় তৈরি হয়েছে হিজলনা।
বিশদ

বাড়ির মানা সত্ত্বেও দীঘার পথে, ফেরা হল না ৪ বন্ধুর

বুধবার, রাত তখন দশটা। চার বন্ধু মিলে ঠিক করলেন দীঘা যাবেন। পরিবরের লোকেরা পই পই করে বারণ করেছিলেন। কিন্তু কে শোনে কার কথা! এক বন্ধুর গাড়ি রয়েছে। সেটা নিয়েই চারজনে বেরিয়ে গিয়েছিলেন  সমুদ্রের টানে। 
বিশদ

কাঁথিতে জনজোয়ারে জননেত্রী, মমতার রোড শো উজ্জীবিত তৃণমূল

বৃহস্পতিবার কাঁথি শহরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রোড শো আক্ষরিক অর্থে ঐতিহাসিক হয়ে উঠল। রোড শো ঘিরে জনস্রোত নেমেছিল শহরে। স্বতঃস্ফূর্ত সাড়া দেখে অভিভূত মুখ্যমন্ত্রী। উলুধ্বনি, ধামসা মাদলের তালে মুখ্যমন্ত্রীর এই কর্মসূচি শহরবাসীর মনে দীর্ঘদিন মনে থাকবে
বিশদ

গাছতলায় বসে সমস্যার কথা শুনছেন সুজাতা

দিনভর রোড-শো, কর্মিসভা করার পর বুধবার রাত সাড়ে ৯টায় গলসির ইরকোনা গ্রামে এলেন সুজাতা মণ্ডল। সাধারণত এইসময় গ্রামের রাস্তা ফাঁকা হয়ে যায়। গাঢ় অন্ধকার নেমে আসে। কিন্তু ওই রাতে গ্রামের বাসিন্দারা প্রার্থীর অপেক্ষায় ছিলেন।
বিশদ

‘লক্ষ্মীর ভাণ্ডারের মা’কে দেখার আগ্রহে মহিলারা দলে দলে সভায় আসতে চান

‘মমতা বন্দ্যোপাধ্যায় হলেন লক্ষ্মীর ভাণ্ডারের মা। তাঁর জন্যই আমরা মাসে মাসে হাজার-বারোশো টাকা করে পাচ্ছি, তাঁকে একবার চাক্ষুষ দেখতে চাই।’ সেই আবদার রেখেই দলের নেতাদের গাড়ি করে দেওয়ার আর্জি জানাতে শুরু করেছেন দাসপুর ও ঘাটাল বিধানসভা এলাকার প্রত্যন্ত গ্রামের মহিলারা।
বিশদ

বৃষ্টি না হওয়ায় ফেটে যাচ্ছে লিচুর খোসা, বিপাকে চাষিরা

গত একমাস ধরে টানা তাপপ্রবাহ চলেছে। একদিন সামান্য আকাশের মুখ ভার হয়ে কয়েক পশলা বৃষ্টি হয়েছে। তবে সেভাবে বৃষ্টি হয়নি। তীব্র দাবদাহের জেরে লিচুর খোসা শুকিয়ে কালো হয়ে যাচ্ছে। বোঁটা শুকিয়ে ঝরে পড়ছে।
বিশদ

দুর্গাপুরে লোকালয়ে ময়ূর, দেখতে ভিড় 

দুর্গাপুর শহরের বেনাচিতির ঘিঞ্জি এলাকায় বাড়ির ছাদে ছাদে প্রায় এক সপ্তাহ ধরে ঘুরে বেড়াচ্ছে একটি ময়ূর। আর ওই ময়ূরকে দেখতে অলিগলি ছুটে বেড়াচ্ছে একদল খুদে। খবর চাউর হতেই আশপাশের এলাকার বাসিন্দারাও পরিবারের সদস্যদের নিয়ে ময়ূর দেখতে ভিড় করছেন।
বিশদ

পরকীয়া বিবাদ মেটাতে গিয়ে আক্রান্ত পুলিস

পরকীয়ার সম্পর্ক নিয়ে পারিবারিক বিবাদ মেটাতে গিয়ে গ্রামবাসীর সঙ্গে পুলিসের খণ্ডযুদ্ধে ধুন্ধুমার বাধল মল্লারপুরের পাথাই গ্রামের মালপাড়ায়। লাঠি, ইটের আঘাতে জখম হলেন সাত পুলিসকর্মী। যার মধ্যে দু’জন অফিসারকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
বিশদ

প্রতিরক্ষা সম্পর্কিত পরীক্ষার জন্য ৩০ মে পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের (ডিআরডিও) বেশকিছু পরীক্ষার জন্য বৃহস্পতিবার থেকে আগামী ৩০ মে পর্যন্ত মৎস্যজীবীদের মৎস্যযান নিয়ে সমুদ্রে যেতে নিষেধ করল মৎস্যদপ্তর।
বিশদ

Pages: 12345

একনজরে
স্কুলের ক্লাসরুমে সদ্য এসি বসানো হয়েছে। ফিল্টারের জলের ব্যবস্থাও রয়েছে। শৌচালয় বেশ পরিচ্ছন্ন। এই স্কুলের পরিকাঠামো যে কোনও বেসরকারি স্কুলকে টেক্কা দেওয়ার মতো। ডায়মন্ডহারবার লোকসভা ...

গঙ্গার নীচ দিয়ে কীভাবে চলছে মেট্রো? বালিগঞ্জের বিড়লা ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড টেকনলোজিক্যাল মিউজিয়ামে (বিআইটিএম) গেলে তা দেখা যাবে। শনিবার বিশ্ব সংরক্ষণশালা দিবস। এই বিশেষ দিন উপলক্ষ্যে ...

আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালের জামিন নিয়ে সন্তুষ্ট নন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বুধবারই এব্যাপারে কেজরিকে ‘বিশেষ সুবিধা’ দেওয়ার অভিযোগ করেছিলেন। যদিও এব্যাপারে সুপ্রিম কোর্ট সাফ জানিয়েছে, কারও ক্ষেত্রে কোনও ব্যতিক্রমী সিদ্ধান্ত নেওয়া হয়নি। ...

অবসর অবশ্যম্ভাবী! বিরাট কোহলি তা ভালোভাবেই জানেন। তবে ব্যাট-প্যাড তুলে রাখার আগে কোনও আক্ষেপ রাখতে চান না তিনি। সম্প্রতি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পোস্ট করা ভিডিওতে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

যে কোনও ব্যবসায় অগ্রগতি আশা করা যায়। মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভদের কর্মের প্রয়োগ পদ্ধতি নিয়ে সমস্যা হতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব তথ্য সমাজ দিবস
আন্তর্জাতিক টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস
১৫৪০: শেরশাহ কনৌজের যুদ্ধে হুমায়ুনকে পরাজিত করেন
১৮৭০: গণিতজ্ঞ ও মাউন্ট এভারেস্ট- এর উচ্চতা নিরূপণকারী ও আবিষ্কারক রাধানাথ শিকদারের মৃত্যু
১৮৯৭ : রবীন্দ্রনাথের স্নেহধন্যা বিশিষ্ট গায়িকা সাহানা দেবীর জন্ম
১৯১৩: বাঙালি কবি, গীতিকার, ও নাট্যকার দ্বিজেন্দ্রলাল রায়ের মৃত্যু
১৯২০: বিশ্বের প্রথম যাত্রীবাহী বিমান কেএলএম চলাচল শুরু করে
১৯৪০: দ্বিতীয় বিশ্বযুদ্ধে বেলজিয়াম দখল করে জার্মানি
১৯৪৫:  প্রাক্তন ক্রিকেটার ভাগবত চন্দ্রশেখরের জন্ম
১৯৫১: গজল গায়ক পঙ্কজ উধাসের জন্ম 
১৯৬৫: বিশিষ্ট বিপ্লববাদী উল্লাসকর দত্তের মৃত্যু
১৯৮৫: বলিউড অভিনেত্রী নুসরত ভারুচার জন্মদিন
১৯৮৮: টলিউড অভিনেতা বিক্রম চ্যাটার্জীর জন্ম
১৯৯২: টলিউড অভিনেত্রী কৌশানি মুখার্জীর জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৬৩ টাকা ৮৪.৩৭ টাকা
পাউন্ড ১০৪.২৫ টাকা ১০৭.৭১ টাকা
ইউরো ৮৯.৩৪ টাকা ৯২.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,০৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৪০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৭৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী ৯/৩৫ দিবা ৮/৪৯। পূর্বফল্গুনী নক্ষত্র ৪০/৪৮ রাত্রি ৯/১৮। সূর্যোদয় ৪/৫৯/২৯, সূর্যাস্ত ৬/৬/৩১। অমৃতযোগ দিবা ১১/৫৯ গতে ২/৩৬ মধ্যে। রাত্রি ৮/১৬ মধ্যে পুনঃ ১২/৩৮ গতে ২/৫০ মধ্যে পুনঃ ৩/৩৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৫২ গতে ৬/৪৫ মধ্যে পুনঃ ৯/২২ গতে ১০/১৫ মধ্যে। বারবেলা ৮/১৬ গতে ১১/৩৩ মধ্যে। কালরাত্রি ৮/৫০ গতে ১০/১২ মধ্যে। 
৩ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শুক্রবার, ১৭ মে, ২০২৪। নবমী দিবা ৯/২২। পূর্বফল্গুনী নক্ষত্র রাত্রি ৯/৫৫। সূর্যোদয় ৪/৫৯, সূর্যাস্ত ৬/৮। অমৃতযোগ দিবা ১২/৩ গতে ২/৪৪ মধ্যে এবং রাত্রি ৮/২৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩০ গতে ৪/৫৯ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ গতে ৬/৪২ মধ্যে ও ৯/২২ গতে ১০/১৬ মধ্যে। বারবেলা ৮/১৭ গতে ১১/৩৪ মধ্যে। কালরাত্রি ৮/৫১ গতে ১০/১২ মধ্যে। 
৮ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: বৃষ্টির জন্য পরিত্যক্ত হায়দরাবাদ বনাম গুজরাতের ম্যাচ

16-05-2024 - 10:26:16 PM

আইপিএল: হায়দরাবাদ বনাম গুজরাতের ম্যাচে বৃষ্টির জন্য  টসে দেরি

16-05-2024 - 07:16:01 PM

দেশটাকে বিক্রি করে দিচ্ছে বিজেপি: মমতা বন্দ্যোপাধ্যায়

16-05-2024 - 05:02:36 PM

এই ভোটে বিজেপিকে বিদায় দিন: মমতা বন্দ্যোপাধ্যায়
 

16-05-2024 - 04:54:00 PM

তৃণমূলকে ভোট দিলে মানুষ বাঁচে, বিজেপিকে ভোট দিলে মানুষ কাঁদে: মমতা বন্দ্যোপাধ্যায়

16-05-2024 - 04:52:00 PM

দেশটাকে ভিখারি করে দেবে  বিজেপি: মমতা বন্দ্যোপাধ্যায়

16-05-2024 - 04:49:55 PM